BSNL Employees Union

West Bengal Circle

COM. ANIMESH MITRA (PRESIDENT)
9433009450
COM. SUJOY SARKAR (CIRCLE SECRETARY)
9475115870
249D, B.B. Ganguly Street, Kolkata-12
E-Mail ID:-   bsnleuwb@gmail.com

*BSNLEU পশ্চিমবঙ্গ সার্কেলের ওয়ার্কিং উওমেন সাব কমিটির পক্ষ থেকে আজ কলকাতার CGMT পশ্চিমবঙ্গ সার্কেল অফিসে আন্তর্জাতিক মহিলা দিবস পালন করা হয়।*

কর্মসূচীর শুরুতেই মহিলা কমরেডরা গণসংগীত পরিবেশন করেন।
উদ্বোধনী বক্তৃতা করেন কম নন্দিতা দত্ত, যুগ্ম আহ্বায়ক, অল ইন্ডিয়া বিএসএনএল ডব্লিউডব্লিউসিসি। তিনি বিএসএনএল-এর কর্মরতা ​​মহিলাদের বর্তমান পরিস্থিতি, কর্তব্য ও দায়িত্ব ব্যাখ্যা করেন।

কম বনানী চট্টোপাধ্যায়, সহ সভাপতি BSNLEU পশ্চিমবঙ্গ সার্কেল তাঁর বক্তব্যে বিশ্ব ও ভারতের শ্রমজীবী ​​মহিলাদের ইতিহাস ও সংগ্রাম বর্ণনা করেন। একইসাথে বর্তমান ভারত তথা এই রাজ্যের মহিলাদের ওপর যে অবর্ণনীয় পরিস্থিতি চলছে তা ব্যাখ্যা করেন।
অনুষ্ঠানে অল ইন্ডিয়া ডাব্লুডব্লিউসিসি সদস্যা কমরেড সুলগ্না দত্ত এবং কোলকাতা এসএসএর মহিলা নেত্রী কম বাসন্তী সরদার বক্তব্য রাখেন। বক্তারা সমাবেশে সকলকে আগামীদিনে লড়াই আন্দোলনে যুক্ত হওয়ার এবং সক্রিয় অংশগ্রহণের আহবান জানান। কম সুজয় সরকার, সার্কেল সম্পাদক, পশ্চিমবঙ্গ উপস্থিত সকলকে স্বাগত জানান এবং সংক্ষিপ্তভাবে বিএসএনএল এবং বিএসএনএল কর্মীদের মোদী সরকারের বিএসএনএল তথা বিএসএনএল কর্মচারীদের ওপর আক্রমণের বর্ণনা দেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমরেড ঝুমুর বন্দ্যোপাধ্যায়।

এদিনের কর্মসূচিতে আবৃত্তি পরিবেশন করেন কমরেড জয়িতা পাল ও কম ববিতা ব্যানার্জী।

টিএমসি শাসনকালে পশ্চিমবঙ্গে মহিলাদের বর্তমান পরিস্থিতির উপর ভিত্তি করে একটি ছোট নাটক “উৎকণ্ঠা” মঞ্চস্থ করেন কমরেড অমিতাভ চট্টোপাধ্যায়, কম শর্মিলা দত্ত এবং কম নন্দিতা দত্ত।
কর্মসূচীতে প্রায় ৮০ জন কর্মরতা মহিলা ​ অংশগ্রহণ করেন।