BSNL Employees Union

West Bengal Circle

COM. ANIMESH MITRA (PRESIDENT)
9433009450
COM. SUJOY SARKAR (CIRCLE SECRETARY)
9475115870
249D, B.B. Ganguly Street, Kolkata-12
E-Mail ID:-   bsnleuwb@gmail.com

*বিএসএনএল এমপ্লয়িজ ইউনিয়ন, পশ্চিমবঙ্গ সার্কেলের মহিলা উপসমিতির সভা গত ৩০শে জুন, ২০২৩ কোলকাতায় সিটিও ইউনিয়ন ঘরে অনুষ্ঠিত হয়।*

বিএসএনএল এমপ্লয়িজ ইউনিয়ন, পশ্চিমবঙ্গ সার্কেলের মহিলা উপসমিতির সভা গত ৩০শে জুন, ২০২৩ কোলকাতায় সিটিও ইউনিয়ন ঘরে অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন কম ঝুমুর বন্দ্যোপাধ্যায়। প্রথমে সভায় তিনি উপস্থিত মহিলা উপসমিতির সদস্যদের উষ্ণ অভ্যর্থনা জানান এবং একইসাথে সার্কেল সম্পাদক সহ অন্যান্য নেতৃবৃন্দকেও স্বাগত জানান।

সভার সূচনায় সর্বভারতীয় বিএসএনএল ওয়ার্কিং উওমেন কো-অর্ডিনেশন কমিটির অন্যতম আহ্বায়িকা কম নন্দিতা দত্ত বি এস এন এল -র বর্তমান পরিস্থিতি ব্যাখ্যা করেন এবং আগামী দিনের সর্বভারতীয় স্তরে ও সার্কেল স্তরের প্রত্যেকটি কর্মসূচীতে মহিলা কমরেডদের অংশগ্রহণ সুনিশ্চিত করার আহ্বান জানান। কম বীথিকা সাহা যুগ্ম আহ্বায়িকা মহিলা উপসমিতি বিএসএনএল এমপ্লয়িজ ইউনিয়ন পশ্চিমবঙ্গ সার্কেল, বলেন বর্তমানে বিএসএনএল ও বিএসএনএল কর্মচারীদের অস্তিত্ব সংকটে ফলে এই সংকট কাটাতে লড়াই আন্দোলন কর্মসূচি পালনের ক্ষেত্রে মহিলাদের অংশগ্রহণ খুবই গুরুত্বপূর্ণ। কমরেড সুজয় সরকার সার্কেল সম্পাদক ৬-৭ই মে,২০২৩ ভূপালে অনুষ্ঠিত সি ই সি সভার রিপোর্ট ও সিদ্ধান্তগুলি ব্যখ্যা করেন। আগামী ৭ই জুলাই ২০২৩ দিল্লি অভিযানের কর্মসূচি সফল করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিতে মহিলা নেতৃত্বের কাছে অনুরোধ জানান।

সভায় সম্পাদক সার্কেল এবং বিভাগীয় সংগঠনের বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক কর্মকান্ডে মহিলা কর্মচারীদের অংশগ্রহন সুনিশ্চিত করা মহিলা উপসমিতি নেতৃত্বের আগামীর দায়িত্ব কর্তব্য সম্পর্কে অবহিত করেন।

সভায় সর্বসম্মতিক্রমে নিম্নোক্ত সিদ্ধান্তগুলি গ্রহণ করা হয়ঃ-

১) আগামী ৭ই জুলাই ২০২৩ কর্মচারী আন্দোলনের প্রয়াত নেতা ও শিক্ষক কমরেড কে জি বসুর ১০৩ তম জন্মদিন উদযাপন কর্মসূচি সফল করার উদ্যোগ গ্রহণ করা হবে।

২) আগামী ১২-১৩ই অগাস্ট ২০২৩,কলকাতায় অনুষ্ঠিত হতে চলেছে CCWF সর্বভারতীয় সম্মেলন। এই সম্মেলনকে সফল করার জন্য কোলকাতায় মহিলাদের সংগঠিত করে সাংস্কৃতিক কর্মসুচী গ্রহন করতে মহিলা উপসমিতি নেতৃত্বের বিশেষ উদ্যোগী হতে হবে।

৩) মহিলা উপসমিতির নির্দিষ্ট সময় অন্তর শুধু কোলকাতায় নয় প্রয়োজনে জেলায় সভা করা হবে।

৪) আগামী সকল কর্মসূচিতে মহিলাদের সক্রিয় অংশগ্রহনে মহিলা উপসমিতির পক্ষ থেকে সর্বাত্মক উদ্যোগ গ্রহণ করা হবে।

৫) মহিলা উপসমিতি আরো সক্রিয় ও প্রাণবন্ত করতে কমরেড বিপাশা সরকার (সিজিএম অফিস), শিল্পী দে (টেলিকম স্টোরস্ ) তৃপ্তি পাল (বর্ধমান), কাকলি দেব, বাসন্তী সর্দার (কোলকাতা এসএসএ), জয়িতা পাল, চন্দনা ব্যানার্জি (টেলিকম ফ্যাক্টরি) এই সাতজন মহিলা কমরেড কে উপসমিতিতে অন্তর্ভূক্ত করা হয়।

সভার অন্তিম লগ্নে কম ওমপ্রকাশ সিং, পেট্রন তার সংক্ষিপ্ত বক্তব্যে সভাকে সমৃদ্ধ করেন।

সভানেত্রী ধন্যবাদ জানিয়ে ৫০জন মহিলা কর্মচারীর উপস্থিতি তে বিকেল ৪-৩০ টে সভা সমাপ্ত হয়।