BSNL Employees Union

West Bengal Circle

COM. ANIMESH MITRA (PRESIDENT)
9433009450
COM. SUJOY SARKAR (CIRCLE SECRETARY)
9475115870
249D, B.B. Ganguly Street, Kolkata-12
E-Mail ID:-   bsnleuwb@gmail.com

*বিএসএনএল এমপ্লয়িজ ইউনিয়ন*
*পশ্চিমবঙ্গ সার্কেল, ২৪৯ডি, বি.বি.গাঙ্গুলি স্ট্রিট,*
*কলকাতা ৭০০০১২*
*****************************
সার্কুলার নং – ১২
#####################
তারিখ — ১১/০৭/২০২৩
……………………………………
প্রতি
বিভাগীয় ও শাখা সম্পাদক।

কমরেডস,

গত ১০ই জুলাই ২০২৩ সিটিও সার্কেল ইউনিয়ন রুম, কোলকাতায় সার্কেল কর্মকর্তামন্ডলীর সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কমরেড অনিমেষ মিত্র, সভাপতি।
সভায় ১০ ও ১১ই জুন অনুষ্ঠিত বর্ধিত সার্কেল ওয়ার্কিং কমিটির মিটিং থেকে গৃহীত সিদ্ধান্তগুলির কার্যকর ও জয়েন্ট ফোরামের আহ্বানে ১৪ই জুলাই রাজভবন অভিযান এবং ৭ই জুলাই দিল্লী চলো কর্মসূচির পর্যালোচনা করা হয়। এছাড়া, সভায় আলোচনা হয়েছে যে, বেশ কিছুদিন যাবৎ লক্ষ্য করা যাচ্ছে কয়েকটি জেলা ইউনিয়ন, সিএইচকিউ ও সার্কেল ইউনিয়নের সিদ্ধান্ত কার্যকর করার প্রচেষ্টা গ্রহণে অনীহা এটা সাংগঠনের শৃঙ্খলা বিরোধী। কয়েকটি ডিস্ট্রিক্ট ও শাখা সংগঠনের সম্মেলন বকেয়া হয়েছে কিন্তু সংশ্লিষ্ট ডিস্ট্রিক্ট ও শাখা সংগঠন সম্মেলন করছে না। এটাও সংগঠনের সংবিধান বিরোধী কাজ। জেলা সংগঠনগুলো সঠিক সময়ে কার্যকরী কমিটির মিটিং ও সাধারণ সভাগুলিও সংঘটিত করছে না। এছাড়াও নীচু স্তরে লড়াই আন্দোলন গড়ে তোলার ক্ষেত্রে ঘাটতি খামটি লক্ষ্য করা যাচ্ছে। গত ৩০শে জুন’২০২৩ মহিলা সাব কমিটির মিটিং হয়েছে। সার্বিকভাবে আলোচনার শেষে নিম্নলিখিত সিদ্ধান্তগুলি গৃহীত হয়েছে:-

১) আগামী ১৬.০৭.২০২৩ বিকাল ৫টায় সার্কেল ওয়ার্কিং কমিটির মিটিং অন লাইনে অনুষ্ঠিত হবে।

২) আগামী ২০.০৭.২০২৩ BSNL CCWF – এর আহ্বানে GM স্তরে বিক্ষোভ কর্মসূচি সংঘটিত হবে। উক্ত কর্মসূচিতে BSNLEU, WB Circle যুক্ত থাকবে।

৩) কৃষি শ্রমিক ইউনিয়নের জন্য CHQ-র ডাকা ডোনেশন ও BSNLCCWF-এর সর্বভারতীয় সম্মেলনের জন্য সদস্য প্রতি ২০০টাকা ডোনেশন সংগ্রহের কাজ জুলাই মাসের মধ্যে শেষ করতে হবে। যোগাযোগের অভাবে সমস্ত জেলাতে কুপন পাঠানো যায়নি বা পাঠাতে পারলেও সদস্য সংখ্যা অনুযায়ী কুপন পাঠানো যায়নি। সেক্ষেত্রে কুপন ছাড়াই টাকা সংগ্রহ করে সার্কেল ইউনিয়নের কাছে পাঠাতে হবে। সার্কেল ইউনিয়ন কুপন পাঠাবার ব্যবস্থা করবে।

৪) যেখানে যেখানে ট্রেড ইউনিয়ন ক্লাস সংগঠিত করা যায় নি, সংশ্লিষ্ট জেলা সংগঠনগুলো দিন ক্ষন ঠিক করে সার্কেল ইউনিয়নকে জানান। সার্কেল ইউনিয়ন বক্তা পাঠানোর ব্যাবস্থা করবে।

৫) লোকাল কাউন্সিলের নমিনেশন CHQ-র অনুমোদনের জন্য অবিলম্বে জেলাগুলিকে সার্কেল ইউনিয়নের কাছে পাঠাতে হবে।

সংগ্রামী অভিনন্দনসহ,

*সুজয় সরকার*
সার্কেল সম্পাদক । বিএসএনএল এমপ্লয়িজ ইউনিয়ন। পশ্চিমবঙ্গ সার্কেল।